কন্ডিশনার ব্যবহারের সময় যে তিনটি ভুল এড়িয়ে চলবেন

ব্যস্ত জীবনে চুলের যত্ন নেওয়ার সময় হয় না অনেকেরই। এর ফলে চুল পাতলা হতে শুরু করে। ফলে দেখা দেয় হেয়ারফল। মসৃণ ও ঝলমলে চুল পেতে শ্যাম্পুর ব্যবহার জরুরি। চুল ভালো রাখতে সপ্তাহে অন্তত তিন দিন শ্যাম্পু করা জরুরি। তবে চুলের যত্নে শুধু শ্যাম্পুই যথেষ্ট নয়।

চুলের স্বাস্থ্য ভালো রাখতে ও চুল পড়ার সমস্যা বন্ধ করতে কন্ডিশনার ব্যবহার করা জরুরি। অনেকেই শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহার করতে ভুলে যান। ফলে চুলের স্বাস্থ্য ভালো হওয়ার পরিবর্তে চুল পড়ার সমস্যা কয়েকগুণ বেড়ে যায়। তাই কন্ডিশনার ব্যবহার করা জরুরি। কিন্তু কন্ডিশনার ব্যবহারের ক্ষেত্রে কয়েকটি ভুল এড়িয়ে চলা প্রয়োজন। চলুন জেনে নেওয়া যাক যে ভুলগুলো এড়িয়ে চলতে হবে-

এক.
অনেকেই গোসলের সময় তাড়াহুড়ো করে কন্ডিশনার ব্যবহার করতে ভুলে যান। এই অভ্যাসে বদলে ফেলুন। চুল বেশ রুক্ষ হয়ে গেলে শ্যাম্পু করার পরে তাকে আঁচড়ে এক জায়গায় রাখা বেশ কঠিন হয়ে দাঁড়ায়। ছোট চুল উড়তে থাকে, অস্বস্তি বোধ হয়। চুলের সাইন ধরে রাখতে, রুক্ষতা দূর করতে কন্ডিশনার ব্যবহার করতেই হবে।

দুই.
চুলের গোড়ায় কিংবা মাথার ত্বকে ভুল করেও কন্ডিশনার ব্যবহার করবেন না। এতে মাথার ত্বক তৈলাক্ত হয়ে যাবে। চুলের মাঝ বরাবর থেকে ডগা পর্যন্ত কন্ডিশনার ভালো করে ব্যবহার করুন।

তিন. 
অতিরিক্ত কন্ডিশনার ব্যবহার করা যাবে না। চুল কতটা লম্বা সেই অনুযায়ী পরিমাণ মতো কন্ডিশনার দিতে হবে। চুলে বেশি মাত্রায় কন্ডিশনার ব্যবহার করলে মাথার ত্বক বেশি তৈলাক্ত হয়ে যাবে। ফলে চুল ঝরার সমস্যা বেড়ে যেতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //